অনেকেই হয়ত টেক সম্পর্কিত নিজের জ্ঞান অন্যদের সাথে শেয়ার করতে চান। আর তার জন্যই রয়েছে আমাদের এই টেকবার্কস। কিন্তু এখানে পোস্ট করবেন কি করে? এসব চিন্তা আর নয়, চলুন ঝটপট দেখে ফেলা যাক কি করে টেকবার্কসে পোস্ট করবেন।

প্রথমেই আপনাকে রেজিস্ট্রেশন করে নিতে হবে টেকবার্কসে। চিন্তার কিছু নেই, একবার রেজিস্ট্রেশন আজীবনের জন্য। আগেই যদি রেজিস্ট্রেশন করা থাকে তাহলে নতুন করে রেজিস্ট্রেশন করতে হবে না আপনাকে। যদি রেজিস্ট্রেশন করার নিয়ম না জেনে থাকেন তাহলে এখানে ক্লিক করে জেনে নিন কি করে টেকবার্কসে রেজিস্ট্রেশন করবেন।

১) প্রথমেই টেকবার্কসে লগইন করা অবস্থায় স্ক্রিনের উপরের দিকের “+ New” বাটনে ক্লিক করে পোস্ট এ ক্লিক করুন।

13

২) পরের পেইজে Toolbar Toggle অপশনে ক্লিক করুন। তাহলে লেখার সুবিধার জন্য আরও কিছু টুল যোগ হবে।

14

৩) এবার ছবিতে দেখানো ১ নং জায়গায় প্রথমে পোস্টের টাইটেল লিখুন। এরপরে ২ নং অংশে আপনার করা পোস্ট এর মূল অংশ (প্রয়োজনীয় টেক্সট, কালারিং এবং ইমেজ যোগ করার মাধ্যমে) লিখুন। কোন টুল দিয়ে কি কাজ করবেন তা জানার জন্য এখানে ক্লিক করুন।

15

৪) এখন Post Option অংশ থেকে ছবিতে দেখানো ২ নং ক্যাটেগরিতে টিক দিন। ১ নং ক্যাটেগরিতে কিছু করা লাগবে না।

16

৫) এবার Categories অপশন থেকে পোস্টের ধরণ অনুযায়ী ১ টি ক্যাটেগরি ও একটি সাব-ক্যাটেগরি সিলেক্ট করুন। উদাহরণস্বরূপ, ছবিতে দেখা যাচ্ছে, আমি একটি অ্যান্ড্রয়েড সম্পর্কিত অ্যাপ পোস্ট করতে চাচ্ছি। তাহলে আমাকে ক্যাটেগরি হিসেবে “অ্যান্ড্রোয়েড” এবং সাব-ক্যাটেগরি হিসেবে “অ্যান্ড্রোয়েড অ্যাপস” এ টিক দিতে হবে। আমি যদি একটি উইন্ডোজের পিসি গেম নিয়ে পোস্ট করতাম তাহলে আমার সিলেক্টকৃত ক্যাটেগরি হত “উইন্ডোজ” এবং সাব-ক্যাটেগরি হত “উইন্ডোজ পিসি গেমস” (ক্যাটেগরি সিলেকশন নিয়ে আরও প্রশ্ন থাকলে নিচের কমেন্ট বক্সে জিজ্ঞেস করতে পারবেন)।
17

৬) এবার Tag অপশন থেকে আপনার সিলেক্ট করা ক্যাটেগরি এবং সাব-ক্যাটেগরিকে ইংরেজিতে লিখুন। ক্যাটেগরি এবং সাব-ক্যাটেগরির মাঝে কমা (,) দিয়ে তাদের আলাদা করুন, স্পেস দিয়ে নয়। আরও পরিস্কারভাবে বুঝতে নিচের ছবিটি দেখুন।

18

৭) এরপর Fetured Image অপশন থেকে Set fetured image অপশনে ক্লিক করুন।

19

৮) নতুন পেইজ থেকে Media Library (আগে আপলোডকৃত ইমেজ) অথবা Upload Files (নতুন ইমেজ দিতে চাইলে) সিলেক্ট করে যে ইমেজটিকে ফিচারড ইমেজ হিসেবে দিতে চান সেখানে ক্লিক করুন।

20

৯) এবারে নিচের দিকের Set fetured image বাটনে ক্লিক করুন।

21

১০) ইমেজ সেট হয়ে গেলে Publish অপশন থেকে Publish বাটনে ক্লিক করলেই আপনার করা পোস্ট টি পাবলিশ হয়ে যাবে। 22

(8)

ফেসবুক থেকে কমেন্ট করুন

আরও কিছু বার্কস

>> বার্কটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*