Xposed-Framework-for-Android-Guide

এটা হায়ার লেভেল এর পোস্ট। যদি আপনার জানা না থাকে যে Xposed Installer কি, Bootlop কি, SoftBrick কি এবং SoftBrick এর প্রতিকার কি, তাহলে পোস্টটি আপাতত আপনার জন্য নয়

আমরা জানি Android Lollipop এবং Marshmallow Version এ Root Access থাকা সত্ত্বেও স্বাভাবিক নিয়মে লেটেস্ট Xposed Installer.apk ইন্সটল করেই Framework Install করা যায় না। এজন্য Custom recovery যেমন CTR/TWRP/CWM থেকে Xposed Framework.zip ফ্লাশ করতে হয়। কিন্তু অনেক নতুন ফোনেরই Custom Recovery Image সহসা পাওয়া যায় না। যেকারণে Xposed Framework.zip বা অন্য যেকোন Flashable Zip Flash করা যায় না। আজ লিখবো কিভাবে CWM/TWRP ছাড়াই Xposed Framework Flash করবেন:

 

Requirements: Rooted Android. সহজেই রুট করার জন্য Data Service On রেখে Kingroot Apk এর লেটেস্ট ভার্সন ট্রাই করুন।

 


 

১. প্রথমেই আপনার ডিভাইসের Compatible Xposed Framework এর Flashable Zip Download করে নিন। কিভাবে Compatible Zip Download করবেন এবং লিংক সমূহ নিচে দেওয়া আছে।

২. এবার FlashFire App টি ডাউনলোড করুন এবং ইন্সটল করুন।

৩. FlashFire Run করুন এবং Root Access Grant করুন।

৪. FlashFire এর নিচের দিকে + আইকনে ক্লিক করুন এবং Flash Zip or OTA তে ক্লিক করুন।

৫. Browse করে ডাউনলোড কৃত Xposed Framework.zip File select করুন।

৬. Flash এ ক্লিক করুন।

স্ক্রিন দুই/তিনবার কালো হবে এবং ফ্লাশিং স্ক্রিপ্ট দেখতে পাবেন। শেষে ফোন একা একাই রিবুট নিবে এবং Xposed Framework Install হয়ে যাবে।

৭. সব শেষে Xposed Installer Alpha Install করুন। দেখতে পাবেন Xposed Framework Active আছে।


 

 


কিভাবে ফোনের জন্য Compatible Xposed Framework Zip Choose করবেন:

* নিচে দেওয়া ডাউনলোড লিংকে গেলে তিনটি অপশন পাবেন: sdk21, sdk22 এবং sdk 23. যদি আপনার ফোনে Android 5.0.x থাকে তাহলে Sdk 21, যদি 5.1.1 থাকে তাহলে sdk 22 এবং Android 6.0 থাকে তাহলে sdk 23 select করুন।

*এরপর আরো তিনটি অপশন পাবেন: arm, arm64 এবং x86. আপনার ফোনের CPU Architecture অনুযায়ী Option Choose করুন। আপনার Phone এর CPU arm না arm64 না x86 তা সহজেই CPU Z App দিয়ে জানতে পারবেন। ৯০% ই arm, 64 bit এর arm ফোন কমই আছে। Intel Chipset হলে x86 হতে পারে।

*অত:পর বিশাল এক লিস্ট পাবেন। তার মাঝে সব চেয়ে শেষে থাকা zip File টি ডাউনলোড করুন। Example: xposed-v85-sdk22-arm.zip (.asc File Download করবেন না)


 

 

Screenshots for better understanding:

Screenshot_2016-06-06-01-43-58-picsayScreenshot_2016-06-06-01-50-25-picsay

 


Download Corner


 

Warnings:

১. Xposed Framework Install করলে ফোন প্রথমবার বুট এনিমেশনে এসে কিছুক্ষণ দাঁড়িয়ে থাকবে। এসময় ইন্সটল হয়। Wait করুন।

২. আশা করি জানেন যে Xposed Framework ইন্সটল করলে মাঝে মাঝেই বুট লোগোতে ফোন এসে দাঁড়িয়ে থাকে তো থাকেই… আর নড়াচড়া নেই। মানে কোন গড়বড় হয়েছে এবং আপনার ফোন Soft Brick করেছে। এক্ষেত্রে Stock Firmware Flash করুন।

৩. Samsung Device গুলো Deodex না করে কখনোই ট্রাই করবেন না। নির্ঘাত বুটলুপ হবে। Walton/Symphony ইত্যাদি সহ ৯৯% ফোনেই deodexed Rom থাকে। এক্ষেত্রে সমস্যা হবে না।
Thank you for reading. If you feel any problem, then you may contact with me @rjoyxd

(414)

ফেসবুক থেকে কমেন্ট করুন
>> বার্কটি শেয়ার করুন:

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*