How To Earn Money । YouTube 

আসসালামু আলাইকুম ।

এটি আমার ধারাবাহিক টিউটোরিয়াল YouTube

বিষয় : How To Earn Money From YouTube । Part-1 ।

আজকে আপনাদের আমি শুধু ইউটিউব আসলে কি তা জানাবো ।

পরের টিউন এ থাকবে জিমেইল আইডি ক্রিয়েট এবং চ্যানেল ক্রিয়েট নিয়ে ।

  • আসুন জানি ইউটিউব কি ?
বর্তমান ইন্টারনেট বলতে আমরা সাধারণ মানুষ রা Facebook , Google , YouTube কেই বুঝিয়ে থাকি 😀 সাধারন মানুষ অসাধারন না। YouTube গুগল এর অংশ । ভিডিও শেয়ারিং স্ট্রিমিং এর জন্য YouTube অনন্য । YouTube এ পাবেন না এমন কোন জিনিস নেই । সব সমস্যার সলুশন নিয়ে ভিডিও পাবেন ইউটিউব এ । এরপর রয়েছে ভিবিন্ন মিডিয়ার নিউজ । খেলাধুলার প্রসংগ।ফানি ভিডিও ।মুভি ,গান ,নাচ যাই খুজেন না কেন পেয়ে YouTube এ।ছোট বেলাতে হয়তো পড়ে থাকবেন একের ভিতরে অনেক নামের গাইড ।ইউটিউব কে তাই ধরতে পারেন ।
  • YouTube এ এসব ভিডিও কারা দেয় ?

আপনার আমার মতো মানুষ রাই এসব ভিডিও দেয় । তারা ভিন গ্রহের কোন প্রাণি না । World এর যে কোন প্রান্ত থেকে যেকোন মানুষ Internet সংযোগ থাকলেই YouTube ভিডিও আপলোড দিতে  পারবে।

আবার YouTube এর মাধ্যমে ভিবিন্ন প্রতিষ্ঠান ও তাদের প্রডাক্ট এর ভিডিও দেয় । এটাকে YouTube Marketing বলে। এই YouTube এর মাধ্যমেই তারা তাদের সেল টারগেট পূরণ করে । প্রোডাক্ট এর ক্রেতা বাড়ায় ।

 

  • ভিডিও আপলোড কেন দেয় ? লাভ কি ? তারা কি পাগল ?
না ভাই তারা পাগল না । লাভ আছে বলেই আপলোড দেয় ।
আসুন একটু গভীরে যাই । একটা মানুষ ভিডিও আপলোড করছে ।তা আমি ,আপনারা দেখছেন ।তাতে অই মানুষের লাভ কি?
আপনি টিবি দেখেন ? যারা এই টেলিভিশন এ ভিবিন্ন চ্যানেল এর মাধ্যমে আপনার কাছে ভিবিন্ন অনুষ্ঠান দেখায় তাদের লাভ কি ? অবশ্যই এর উত্তর সবার প্রথম আপনার মাথায় আসবে যে ” তারা এড দেখায় ” অনুষ্ঠানের মাঝে মাঝে ভিবিন প্রডাক্ট এর এড দেখায়।
YouTube ভিডিও গুলো হচ্ছে বাংলা ছবির মতো ।তবে অতোটা খারাপ না ।ইউটিউব এ ভিডিও এর নিচে এড শো করে । ভিডিও এর শুরুতে ও শেষে শো করে ।আবার অনেকের ইচ্ছার উপর মাঝেও শো করে ।কিন্তু টেলিভিশন এ নাটক দেখার সময় এড দেখে যেভাবে বিরক্ত হোন তা হবেন না। এ কারণে ভিডিও এর দর্শক সহজে কমে ।
এই এড এর উপর নিরভর করে ইউটিউব টাকা দেয় ।
  • আপনি কীভাবে টাকা আয় করবেন YouTube থেকে ?
অনেকেই হয়তো মনে মনে বলতেছেন ” ভাইয়া অনেক ত চিল্লা চিল্লি করলেন টাকা কীভাবে আয় করব তাই ত বললেন না “।
এইতো ভাই এখন বলছি ,
মনে করুন আপনি ভালো গান গাইতে পারেন । কিন্তু কখনো এই শখের কথা অন্য কাউকে জানান নি ।সারা জীবন বাথ্রুমের ভিতরেই গান করে গেলেন স্টেজে উঠার সুযোগ পান নি ।
আপনার এই কষ্টের কথা আপনি ইউটিউব কে বলতে পারেন । আপনারা করা গান টি ভিডিও করে YouTube আপলোড দিয়ে দেন। তারপর তা আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন । আস্তে আস্তে এভাবে সবাই আপনার গান শুনবে ।এক সময় এই YouTube হয়ে উঠবে আপনার স্টেজ ।
শুধু গান না ,
আপনি নাচতে পারেন ? ভালো রান্না করতে পারেন ? ফান করতে ভালোবাসেন ? আপনি ভালো কম্পিউটার জানেন ? মোবাইল নিয়ে ভালো জানেন ? আপনি সাংবাদিক হতে চান ?
কি করবেন ? শুধু পকেট থেকে মোবাইল বের করে ভিডিও রেকড করুন আর আপলোড করুন ।ব্যাস ।আপনাকে বিখ্যাত বানানোর দায়িত্ব YouTube এর ।
ভিডিও আপলোড করার পর আপনার ভিডিও তে ভিবিন্ন এড শো করবে ।যা থেকে YouTube আপনাকে টাকা দিবে ।
  •  সবই বুঝলাম । ভিডিও আপলোড করবো কীভাবে ?

এক দিনে আর কত ভাই ।আস্তে আস্তে সব ই শিখবেন। শুরুতেই বলেছি এটি ধারাবাহিক টিউন । সাথেই থাকুন ।এরপর আমরা ইউটিউব এ কীভাবে চ্যানেল ক্রিয়েট ও ভিডিও আপলোড করা লাগে তা শিখব। আমাকে ফেবারিট লিস্ট এ দিয়ে রাখুন ,যাতে এরপরের পোস্ট এর নোটিফিকেশন পান।অবশ্যই কিছু জানার থাকলে কমেন্ট করুন।

বাংলা তে লিখেছি ।এখন ধরুণ কেউ বাংলা পড়তে জানে না ।তাকে আমার ভিডিও টি দেখাবেন 😀

না বুঝলে ভিডিও আছেই ।দেখে নিন ।পোস্ট এর মাঝখানেই আছে 🙂 Or Subscribe My Channel Click Here

 

Thanks Everyone For Having Patience

(58)

ফেসবুক থেকে কমেন্ট করুন

আরও কিছু বার্কস

>> বার্কটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*