How to Add Subtitle To Any Movie

 

আমরা সবাই অম বেশি মুভি দেখে অভ্যস্ত। বিভিন্ন দেশের মুভি দেখে থাকি আমরা,যেমন ইরানি,স্প্যানিশ,কোরিয়ান,হলিউড,বলিউড,সাউথ সহ আরো অনেক  দেশের মুভি। আমাদের স্যার রাও আমাদের কে হলিউড সহ আরো বিভিন্ন দেশের মুভি দেখতে বলেন,কিন্তু সাবটাইটেল ব্যবহার করে!যাতে আমাদের ভাষাগত সমস্যা বা উচ্চারণ গত ত্রুটি দূর হয়ে যায়।এছাড়াও সেসব মুভি প্রতিটি ডায়লোগ বা সিকোয়েন্স সহ পূর্ণাঙ্গভাবে বুঝতে হলে অবশ্যই সাবটাইটেল এর প্রয়োজন।

যেকোন মুভিতে সাব্টাইটেল এড করার প্রক্রিয়া টি যদিও খুব সহজ কিন্তু অনেকেই আছেন যারা প্রসেস টি জানেন না বা ঝামেলার মনে হয় ,তাদের জন্যই মূলত আজকের এই পোস্ট।

 

কার্যপদ্ধতি ঃ 

প্রথমে আপনি কোন মুভিটির বাংলা সাবটাইটেল বা ইংলিশ সাবটাইটেল চাচ্ছেন সেটি সিলেক্ট করুন।ধরুন,আপনি Cinderella Man নামক মুভিটির বাংলা সাবটাইটেল চাচ্ছেন! সেক্ষেত্রে আপনার পিসি বা এন্ড্রয়েডের যেকোন ব্রাউজার এ গিয়ে http://subscene.com  

লিখে এন্টার বা গো বাটন চেপে সাইট টিতে ভিজিট করুন।সাইটে যাওয়ার পর নিচের ছবিটার মত আসবে।

Capturep

সাইটে যাবার পর উপরের ছবির মত পেজটিই আসবে।সেখানে সার্চ বারে আপনার কাঙ্খিত মুভির নাম লিখবেন।যেহেতু আমাদের কাঙ্খিত মুভিটি ছিলো Cinderella Man সেহেতু ঐ সার্চ বক্সে নাম টি লিখে সার্চ দিবেন।

এবার এই টিউটোরিয়াল টি দেখে আপনারা নিজেই এটা করতে পারবেন খুব সহজেই। এখানে এন্ড্রয়েড এবং পিসি দুই ট্রিক ই দেখিয়ে দেয়া হয়েছে।

Tutorial Link : Click Here

 

আশা করি ভিডিও টি দেখলে যে কেউ ই কাজটি করতে পারবেন।পোস্ট টি ভালোলাগলে শেয়ার করতে ভুলবেন না ।ধন্যবাদ সবাইকে।আমাদের সাথেই থাকুন।

আল্লাহ হাফেজ।

ফেসবুকে আমি ঃ Ashikur Rahman Khan

 

(722)

ফেসবুক থেকে কমেন্ট করুন

আরও কিছু বার্কস

>> বার্কটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*