How To Download Torrent Files Easily

 

টরেন্ট কী? ঃ

বর্তমানে সবার ই টরেন্টের প্রতি একটা ঝোক তৈরি হয়েছে। যে একবার টরেন্টের স্বাদ পেয়েছেন সে সব জায়গাতেই টরেন্ট লিংক ই খুজবেন।সে যাইহোক, টরেন্ট টা আসলে কী? টরেন্ট একটি বিশাল প্লার্টফর্ম! ডাউনলোড হাব বলতে পারেন এটাকে। যেকোন দেশের যেকোন মুভি বা ড্রামা বা গেইম বা সফটওয়্যার সহ যেকোন ফাইল ডাউনলোড করার বিশ্বস্ত পদ্ধতি হচ্ছে টরেন্ট। এমন কোন কিছু নেই যা টরেন্ট থেকে ডাউনলোড করা যায়না। টরেন্ট কী বা কিভাবে কাজ করে সে সম্পর্কে বিস্তারিত লিখতে গেলে পুরো একটি আর্টিকেল হয়ে যাবে আর এমন আরটিকেল গুগলে সার্চ দিলে অনেকে পাবেন।আমি আসলে সহজ কথায় মেইন কাজটিই  তুলে ধরছি।

 

টরেন্ট একটি ফাইল শেয়ারিং প্রটোকলের মত কাজ করে।ব্যাপার টা এমন যে একজনের পিসি থেকে আরেকজনের পিসিতে ফাইল দেয়া নেয়া করা! আরেকটু খোলাসা করছি ,আপনি যখন একটি মুভি বা গেইম টরেন্ট থেকে ডাউনলোড দেবেন, তখন তা অন্য কারো পিসি থেকে ডাউনলোড হবে এবং অন্য কেউ যখন সেই ফাইল ডাউনলোড দেবে তখন তা আপনার পিসি থেকে ডাউনলোড হবে! যদি আরো বিস্তারিত ভাবে জানতে চান তাহলে উইকিপিডিয়ার এই আর্টিকেল টি পড়ে নিতে পারেন এখান থেকে

 

টরেন্টের সুবিধা

 

টরেন্টের সুবিধা নানাবিধ, আগেই বলেছি ,একবার যে টরেন্টের মজা পেয়ে যাবেন…চলুন এর কিছু সুবিধা দেখে নেই।

  • রিজিউম সাপোর্ট ঃ টরেন্ট থেকে আপনি কোন কিছু ডাউনলোড করতে চাইলে আপনি সেই ফাইলটি এক বছর ধরে পুশ এবং রিজিউম করে ডাউনলোড করতে পারবেন তবু কোন ফাইল মিসিং হবেনা বা ক্রাশ হবেনা!! এতটাই এর রিজিউম ক্ষমতা
  • টরেন্ট আপনাকে এক নিশ্চিত ডাউনলোড সুবিধা দিবে। আপনি একবার যেই ফাইল ডাউনলোডে রাখবেন সেটি ডাউনলোড হওয়া থেকে মিস হবেনা
  • টরেন্ট এক বিশাল ডাউনলোড ক্ষেত্রে! আপনি যদি প্রশ্ন করেন টরেন্ট থেকে কী কী ডাউনলোড করা যায়? আমার উওত্তর হবে এমন কিছু নেই যা টরেন্ট থেকে ডাউনলোড করা যায়না!
  • টরেন্ট হচ্ছে এমন মাধ্যম যেখানে কোন কিছু ডাউনলোড দিয়ে রাখলে আপনাকে আর বসে থাকতে হবেনা যে কখন ডাউনলোড শেষ হবে।যদি সীড ভালো থাকে তাহলে খুবই দ্রুত ডাউনলোড হয়ে যাবে আর যদি তা না থাকে তাহলে ডাউনলোড দিয়ে ঘুমিয়ে যান, উঠে দেখবেন ডাউনলোড হয়ে গিয়েছে।মানে একবার শুরু হলে সেটা শেষ করে তবেই ক্ষান্ত হবে।!
  • আপনার পিসি অন তো টরেন্ট তার কাজ চালিয়ে যাচ্ছে,পিসি অফ করলেন সেটা অফ হয়ে গেলো ,আবার পিসি অন করলেন আবার টরেন্ট যেইখানে থেমেছিলো ঠিক সেইখান থেকেই কাজ শুরু করে দিবে অটোমেটিক্যালি!

এরকম খুটিনাটী সুবিধার কথা বলে শেষ করা যাবেনা এক পোস্টে।আশা করি আপনারা টরেন্টের সুবিধা গুলো অনুহাবন করতে পারবেন।

 

টরেন্ট থেকে কিভাবে মুভি বা যেকোন ফাইল ডাউনলোড করবেন?

 

এজন্য আমাদেরকে টরেন্ট ক্লায়েন্ট ব্যবহার করতে হবে। টরেন্ট ফাইল ডাউনলোড করার জন্য অনেক ক্লায়েন্ট অ্যাপ রয়েছে।যেমন, uTorrent, tTorrent, Bit Torrent, Vuezu, Texati সহ আরো অনেক।তবে অধিকাংশ ইউজার ই ব্যবহার করেন ইউটরেন্ট বা বিট টরেন্ট।নিচে এগুলোর ডাউনলোড লিংক দেয়া হলো,আপনার পছন্দ মতো ডাউনলোড করে নিন।

uTorrent Download Link (Android/PC) : Click Here To Download

tTorrent Download Link : Click Here To Download

Texati Download Link : Click Here To Download

 

যেকোন একটি অ্যাপ ডাউনলোড করে আপনার পিসিতে বা এন্ড্রয়েডে ইন্সটল করুন। এবার হচ্ছে মেইন কাজ,কিভাবে ডাউনলোড করবেন। এজন্য নিচের ভিডিও টিউটোরিয়াল টি দেখুন।খুব সহজভাবে দেখিয়ে দেয়া হয়েছে ভিডিও টিতে,

 

ভিডিও টিউটোরিয়াল : Click Here

বেস্ট টরেন্ট সাইট সমূহঃ

টরেন্ট ফাইল ডাউনলোড করার জন্য টরেন্টের হাজারো ওয়য়েবসাইট রয়েছে।কিন্তু এদের মধ্যে থেকে সেরা দশ টি সাইট আপনাদের সামনে উপস্থাপন করা হলো।

  1. https://thepiratebay.org/
  2. http://extratorrent.cc/
  3. http://rarbg.to/index8.php
  4. https://yts.ag/
  5. https://torrentz2.eu/
  6. http://1337x.to/
  7. http://torrentproject.se/
  8. https://eztv.ag/
  9. https://www.torrentdownloads.me/
  10. https://www.limetorrents.cc/

 

আশা করি পোস্ট টি আপনাদের সবসময়ের জন্যেই কাজে দিবে।পোস্ট টি ভালোলাগলে শেয়ার করতে ভুলবেন না। লাইক,কমেন্ট,শেয়ার করে সবসময় আমাদের সাথেই থাকবেন।কোন জিজ্ঞাসা থাকলে কমেন্টে জানাতে পারেন।

ধন্যবাদ সবাইকে।আল্লাহ হাফেজ।

 

ফেসবুকে আমি ঃ Ashikur Rahman Khan

আমাদের ফেসবুক গ্রুপঃ Click Here

ফেসবুক পেইজ ঃ Click Here

(697)

ফেসবুক থেকে কমেন্ট করুন

আরও কিছু বার্কস

>> বার্কটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*