Best Top Ten Android Custom Roms

 

হ্যালো টেকপিপল,কেমন আছেন সবাই? আশা করি ভালই আছেন।কাস্টম রম কি এটা আমরা সবাই ই কম বেশি জানি,যারা রুট ইউজার তারা প্রায় সবাই কাস্টম ব্যবহার করেছেন।কিন্তু আমরা অনেকেই জানিনা কাস্ট রম কে ডেভ্লোপ করে! বা সকল কাস্টম রম কি মাত্র গুটি কয়েক ডেভ্লোপার গণ করে থাকেন বা কারা সবচেয়ে বেশি জনপ্রিয় দুনিয়া জুড়ে এমন বিষয় গুলো হয়ত আমরা জানিই না অনেকে।তাই আজ আপনাদের সাথে টপ টেন কাস্টম রমের র‍্যাংকিং নিয়ে হাজির হলাম।চলুন দেখে নেই  Best Top Ten Android Custom Roms এবং সেসব কাস্টম রমের কিছু কিছু ফিচার। রুট নিয়ে ধারণ মা থাকলে সহজ ভাষায় দেখে নিন এখান থেকে রুটিং গাইড

 

The List Of Top Ten Custom ROMS

1. CyanogenMod.

CyanogenMod Custom Rom

 

 

এন্ড্রয়েডের মধ্যে বেস্ট কাস্টম রম বলা হয় এটিকেই।সবচেয়ে বড় এবং সবচেয়ে কুল কাস্টম রম এখান থেকেই আসে।সায়ানোজেন নিয়ে বলার কিছু নেই।যারা কাস্টম রম সম্পর্কে ধারণা রাখেন তাদের সবার কাছেই খুবই পরিচিত এবং কাঙ্খিত নাম এটি। এই রমের কাস্টোমাইজেশন ক্ষমতা প্রবল। অনেকদিন ব্যবহার করার পরেও এটি স্মুথ থেকে যায়।একবার যারা এই রমের স্বাদ পেয়ে গেছেন তারা আর এটিকে ছাড়তে চাইবেন না।

 

2. Paranoid Android.

ParanoidAndroid-rom

মূলত এন্ড্রয়েড মার্শম্যালো কাস্টম রম রিলিজ করে থাকেন এরা।জেলিবিন ,কিটকাট বা ললিপপ ভার্সন গুলোর কাস্টম রম তারা ডেভ্লোপ করেন না।শুধু মার্শম্যালো ডেভলোপ করেই আজ তাদের জগত জুড়ে খ্যাতি।

এই কাস্টম রম এর  পার্ফমেন্স এবং কাস্টমাইজেশন গুলো আপনাকে জাস্ট ফিদা বানিয়ে দিবে সত্যিই।নোটিফিকেশন কন্ট্রোল করা,পাই কন্ট্রোল করা, ফোন এবং সেটিং এর কালার মনের মত চেঞ্জ করতে পারা এছাড়া অসাধারণ সব  থিম তো রয়েছেই।আমার কাছে এই রম গুলো খুবই ভাল লেগেছে।

 

3. MIUI.

 

miui best rom

যারা শাওমি ইউজার রয়েছেন তাদের কাছে MIUI নিয়ে কি আর বলবো। One of the Best Custom Rom এটি। স্মুথনেস এর ফাদার বলা চলে এই রম কে।আপনার স্মার্টফোন কে মাখনের মত মনে হবে 😛 এর থিম রয়েছে কয়েক হাজারের মত আর প্রত্যেক টি থিম ই পুরো সিস্টেমের থিম চেঞ্জ করে দিবে,এছাড়া নোটিফিকেশন কন্ট্রোল, বাটন,ডিফল্ট স্ক্রিন রেকর্ডারের সুবিধা সহ বিভিন্ন চমকপ্রদ ফিচার এর কারণে এটি জনপ্রিয়তার শীর্ষের দিকেই রয়েছে।

 

4. AOKP ROM (Android Open Kang Project).

AOKP Custom rom

 

চার নম্বরে রয়েছে AOKP ROM ।এদের অফিসিয়াল সাইটে গেলেই আপনারা বুঝতে পারবেন কেন এটি টপ ফোর এ অবস্ত করছে।একটা বিষয় বলে রাখা দরকার যে প্রতিটা পয়েন্ট ই দেখবেন নীল রঙ এর রয়েছে।কারণ প্রতিটি পয়েন্টেই অফিসিয়াল সাইটের লিংক দেয়াঠয়েছে।আপনারা পয়েন্টে ক্লিক করলেই তাদের অফিসিয়াল সাইটে চলে যাবেন।

সাইটে গিয়ে একটি সার্চ বার দেখতে পাবেন।সেখানে আপনার স্মার্টফোনের মডেল লিখে সার্চ করবেন।যদি আপনার ফোনের জন্য কাস্টম রম তৈরি করা থাকে তবেই কেবল আপনি সেই কাস্টম রম ব্যবহার করতে পারবেন।

 

5. Slim Bean.

Slimbean- Custom rom

Slimbean- Custom rom Slimbean- Custom rom Best Top Ten Android Custom Roms

নামে যেমন স্লিম , UI ও সেই রকম ।আপনার স্মার্টফোন টিকে দিবে এক ডার্ক ব্লাক লুক।সাথে চমকপ্রদ সব ফিচার তো রয়েছেই।স্যামসানহ ইউজারদের এরা খুবই ভালবেসে থাকেন তাই তাদের ম্যাক্সিমাম কাস্টম রম স্যামসাং স্মার্টফোনের জন্য ।এছাড়া HTC, Motorola, Sony এর জন্যেও রয়েছে কিছু কিছু।

 

আজকের মত এখানেই শেষ করছি।বাকি পাচটি কাস্টম রম সম্পর্কে অন্য কোন দিন আলোচনা করবো।আজকের মত পর্ব নম্বর এক এখানেই সমাপ্ত।পোস্ট টি দ্বারা হয়ত আপনারা অনেকেই নতুন কিছু জানতে পারবেন।কাজেই শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন।

 

ধন্যবাদ সবাইকে।আমাদের সাথেই থাকুন। আমার জন্য দুয়া করবেন যেন নিয়মিত আপনাদের জন্য পোস্ট লিখে যেতে পারি।আল্লাহ হাফেজ।

ফেসবুকে আমি ; Ashikur Rahman Khan

 

 

 
http://www.usalistingdirectory.com/index.php?list=latest

(78)

ফেসবুক থেকে কমেন্ট করুন

আরও কিছু বার্কস

>> বার্কটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*